জেলা জজ পদে ১৯ বিচারকের পদোন্নতি

প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ, জুন ২৯, ২০২৪

জেলা জজ পদে ১৯ বিচারকের পদোন্নতি

জেলা জজ পদে ১৯ বিচারকের পদোন্নতি

অনলাইন ডেস্ক

 

অতিরিক্ত জেলা জজ পদমর্যাদার ১৯ জন বিচারককে জেলা জজ হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

আজ শনিবার মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা ড. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেন।
আইন ও বিচার বিভাগের উপ-সচিব (প্রশাসন-১) মোহাম্মদ ওসমান হায়দার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে জুডিশিয়াল সার্ভিসের বর্ণিত সদস্যদের অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদমর্যাদা থেকে জেলা ও দায়রা জজ পদমর্যাদায় পদোন্নতিপূর্বক পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বর্ণিত পদে নিয়োগ বা বদলি করা হলো।

১৯ জেলা জজের মধ্যে শ্রম আইন লঙ্ঘনের মামলায় ড. মুহাম্মদ ইউনূসকে ছয় মাসের দণ্ড দেওয়া ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা এবং মানি লন্ডারিং মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ আমলে নেওয়া ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক সৈয়দ আরাফাত হোসেন রয়েছেন।

পদোন্নতি পাওয়া বাকি ১৭ বিচারক হলেন- জুডিশিয়াল সার্ভিস কমিশনের সচিব শেখ আবু তাহেরকে বরিশালের জেলা জজ, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব মাহবুবুর রহমান সরকারকে নরসিংদীর জেলা জজ, পটুয়াখালীর জেলা জজ এম এম এরশাদুল আলমকে নারায়ণগঞ্জের জেলা জজ, আইন কমিশনের সচিব আতোয়ার রহমানকে গোপালগঞ্জের জেলা জজ, গোপালগঞ্জের জেলা জজ মো. কামরুল হাসানকে পটুয়াখালীর জেলা জজ, মৌলভীবাজারের জেলা জজ আল মাহমুদ ফায়জুল কবিরকে গাইবান্ধার জেলা জজ, টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মাহাবুবুর রহমানকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬, ঢাকার বিচারক, নরসিংদীর জেলা জজ মোসতাক আহমেদকে কুমিল্লার জেলা জজ, গাইবান্ধার জেলা জজ মো. আবুল মনসুর মিঞাকে ঠাকুরগাঁওয়ের জেলা জজ পদে বদলি করা হয়েছে।

এ ছাড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১, কক্সবাজারের বিচারক মোহাম্মদ মোসলেহ উদ্দিনকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩, হবিগঞ্জের বিচারক, সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল, সিলেটের বিচারক মুহাম্মদ নুরুল আমীন বিপ্লবকে কিশোরগঞ্জের জেলা জজ, কুষ্টিয়ার বিশেষ জজ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলামকে বাগেরহাটের জেলা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২, কুমিল্লার বিচারক মো. জাহিদুল কবিরকে সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল, খুলনার বিচারক, সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল, খুলনার বিচারক রোজিনা আক্তারকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১, বাগেরহাটের বিচারক, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩, কুমিল্লার বিচারক মোহাম্মদ মোয়াজ্জেম হোসেনকে প্রশাসনিক ট্রাইব্যুনাল-১ ঢাকা, এর সদস্য, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, রাঙামাটির বিচারক এ ই এম ইসমাইল হোসেনকে বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এবং ব্রাহ্মণবাড়িয়ার বিচারক মো. রবিউল আলমকে বিশেষ জজ আদালত-৪ ঢাকার বিচারক পদে পদায়ন করা হয়েছে।

বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
1234567
15161718192021
22232425262728
293031    
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ