হবিগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা

প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২৪

হবিগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা

হবিগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা

হবিগঞ্জ প্রতিনিধি

সবুজ পরিচ্ছন্ন এবং দক্ষ হবিগঞ্জ পৌরসভা গঠনের মিশন ও ভিশন নিয়ে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট ঘেষণা করা হয়েছে।

সোমবার দুপুরে হবিগঞ্জ পৌরসভা হলরুমে বাজেট ঘোষণা করেন মেয়র আতাউর রহমান সেলিম।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে গত অর্থবছরের আয়-ব্যায় এবং চলতি বছরের বাজেট পরিকল্পনা তুলে ধরা হয়। ২০২৪-২৫ অর্থবছরের বাজেটে মোট আয় ধরা হয়েছে ৭০ কোটি ৯৮ লক্ষ ১৬ হাজার ৪১২ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৬৯ কোটি ৮২ লক্ষ ৬৮ হাজার ৭৭৮ টাকা। এর মধ্যে নিজস্ব খাতে মোট আয় ১৯, কোটি ৫৫ লক্ষ ৬৬ হাজার ৪১২ টাকা, উন্নয়ন খাতে মোট আয় ৫১ কোটি ৪২ লক্ষ ৫০হাজার টাকা। নিজস্ব খাতে মোট ব্যয় ১৮ কোটি ৪০ লক্ষ ১৮ হাজার ৭৭৮ টাকা এবং উন্নয়ন খাতে মোট ব্যয় ৫১ কোটি ৪২ লক্ষ ৫০ হাজার টাকা। সর্বমোট উদ্বৃত্ত ১, কোটি ১৫ লক্ষ ৪৭ হাজার ৬৩৪ টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌর মেয়র আতাউর রহমান সেলিম বলেন, আমি পৌরসভার দায়িত্ব গ্রহন করেছি ৩ বছর ৩ মাস হয়েছে। দায়িত্ব নেয়ার পর থেকেই আমি নানা প্রতিকূল পরিবেশ পার করেছি। তবুও আপনাদের সকলের সহযোগীতায় পৌরসভার উন্নয়ন কর্মকান্ড চালিয়ে এসেছি।

তিনি বলেন, আমি যখন পৌরসভার দায়িত্বভার গ্রহন করি তখন পৌরসভার ফান্ডে ছিল মাত্র ৪০ লাখ ৮৪ হাজার ৭১২টাকা। ঋণ ছিল ৪ কোটি ১৯ লাখ ৮০ হাজার ৪শ৯২ টাকা। এই চরম দূরাবস্থা থেকে পৌরসভাকে টেনে তুলতে আমাকে অনেক কষ্ট সহ্য করে কঠিন কিছু পদক্ষেপ গ্রহন করতে হয়েছে। মেয়র বলেন, আমরা পৌর পরিষদ একটা নির্দিষ্ট প্ল্যান নিয়ে এগিয়ে যাচ্ছি।

এবারের বাজেটে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে প্রাথমিক স্বাস্থ্যসেবা ও অবকাটামো উন্নয়ন, নগর অবকাটামো উন্নয়ন যেমন রাস্তা, ড্রেন ও অন্যান্য অবকাটামো, সৌর চলিত সড়কবাতি স্থাপন, জলাবদ্ধতা নিরসন, ডাম্পিং স্টেশন নির্মান, সৌরসভার সকল প্রকার নাগরিক সেবা ডিজিটালাইজড করা। এছাড়াও পৌরসভার বেদখল সম্পত্তি উদ্ধারসহ নানা উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরেন মেয়র। পরিবেশেষ হবিগঞ্জ পৌরসভাকে একটি আধুনিক মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগীতা চান মেয়র।

বাজেট অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র মোঃ জাহির মিয়া, কাউন্সিলর সফিকুর রহমান সিতু, কাউন্সিলর শাহ সালাহ উদ্দিন টিটু, হবিগঞ্জ প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি সিনিয়র সাংবাদিক এডভোকেট মনছুর উদ্দিন আহমেদ ইকবাল, বর্তমান সভাপতি রাসেল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের সাবেক অধ্যক্ষ ইকরামুল ওয়াদুদ, প্রফেসর ইলিয়াছ বখত চৌধুরী জালাল প্রমুখ। এছাড়া জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
1234567
15161718192021
22232425262728
293031    
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ