নিলামে উঠছে ম্যারাডোনার মূল্যবান গাড়ি

প্রকাশিত: ১১:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২১

নিলামে উঠছে ম্যারাডোনার মূল্যবান গাড়ি

অনলাইন ডেস্ক

সবুজ ঘাসে মনমাতানো ফুটবলের পাশাপাশি দিয়েগো ম্যারাডোনার জীবনযাত্রা ছিল অন্যতম চর্চার বিষয়। তার মধ্যে অন্যতম ছিল তার গাড়ির নেশা। সে রকমই এক মূল্যবান গাড়ি এবার নিলাম হতে চলেছে।

প্যারিসের একটি নিলামে আগামী মাসের কোনও এক দিন সেটি কেনার সুযোগ থাকছে আমজনতার কাছে। তবে ম্যারাডোনার গাড়ি হওয়ায় আকাশছোঁয়া দাম হবে বলেই ধারণা বিশেষজ্ঞদের।
ম্যারাডোনা এই গাড়ি পেয়েছিলেন ১৯৯২ সালে, স্প্যানিশ ক্লাব সেভিয়ার পক্ষ থেকে। সেভিয়ায় আসার পর তাকে নায়কের মতো বরণ করে নেয়া হয়েছিল। বিশেষত, নাপোলিকে দুটি সিরি আ জেতানো এবং দেশকে একটি বিশ্বকাপ জেতানো এবং অপরটির ফাইনালে তোলার পর ম্যারাডোনার জনপ্রিয়তা তখন তুঙ্গে। ১৯৯২-এর ৬ নভেম্বর ম্যারাডোনা এই গাড়িটি হাতে পান।

অনুশীলনে যাওয়া এবং ফেরার পথে এই গাড়িই ব্যবহার করতো ম্যারাডোনা। ফলে সমর্থকদের কাছে সেটি পরিচিত ছিল। পুলিশের হাতে ধরাও পড়েছিলেন একবার। সিটি সেন্টারের সামনে ঘণ্টায় ১৮০ কিলোমিটার গতিতে গাড়ি চালানোর সময় তাকে থামায় সশস্ত্র পুলিশ। জরিমানা দেয়ার পর ছাড়া পান।

ম্যারাডোনা ক্লাব ছাড়ার পর সেটি বিক্রি করে মায়োরকার এক ব্যবসায়ীর কাছে। তিনি সেটি ২০ বছর রেখেছিলেন। এরপর বিভিন্ন ফরাসি ব্যবসায়ীর হাতে ঘুরে সেটি অবশেষে নিলামে উঠছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ