করোনায় আক্রান্ত ৭৫ লাখ ছুঁই ছুঁই

প্রকাশিত: ২:৪৪ অপরাহ্ণ, জুন ১১, ২০২০

করোনায় আক্রান্ত ৭৫ লাখ ছুঁই ছুঁই

সিল-নিউজ-বিডি ডেস্ক :: বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর দাপটে বিশ্ব আজ কোনঠাসা। রোজ মৃত্যুর মিছিলে যোগ দিচ্ছেন হাজার হাজার মানুষ।সংক্রমণ বেড়েই চলছে।বিশ্বের প্রায় ৭৫ লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এরইমধ্যে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে বৃহস্পতিবার সকাল ৯ টা পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৭৪ লাখ ৫১ হাজার ৯৫৭ জন। তাদের মধ্যে বর্তমানে ৩২ লাখ ৪৫ হাজার ৮৫৪ জন চিকিৎসাধীন।তাদের মধ্যে ৫৩ হাজার ৮১১ জনের (২ শতাংশ) অবস্থা আশঙ্কাজনক।

মৃত্যুর মিছিলে এরইমধ্যে যোগ দিয়েছেন ৪ লাখ ১৮ হাজার ৮৮৯ জন মানুষ। এছাড়া আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ৩৭ লাখ ৩৩ হাজার ৪০১ জন সুস্থ হয়ে উঠেছেন।

আক্রান্তদের মধ্যে শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে ২০ লাখ ৬৬ হাজার ৪০১ জন সংক্রমিত হয়েছে। মারা গেছেন ১ লাখ ১৫ হাজার ১৩০ জন। আক্রান্তের দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে ৭ লাখ ৭৫ হাজার ১৮৪ জন আক্রান্ত। আর মারা গেছেন ৩৯ হাজার ৮৯৭ জন।আক্রান্তে তৃতীয় স্থানে রয়েছে রাশিয়া।দেশটিতে ৪ লাখ ৯৩ হাজার ৬৫৭ জন আক্রান্ত হয়েছেন, আর মারা গেছেন ৬৩৫৮ জন। যুক্তরাজ্যে করোনা সংক্রমিত হয়েছেন ২ লাখ ৯০ হাজার ১৪৩ জন, আর মারা গেছেন ৪১ হাজার ১৪৩ জন। আক্রান্তে ৫ম স্থানে থাকা স্পেনে সংক্রমণ ২ লাখ ৮৯ হাজার ৩৬০ জন, মারা গেছেন ২৭ হাজার ১৩৬ জন।

এদিকে কিছুদিন আগেও আক্রান্তের দিক থেকে সবার শীর্ষে থাকা দেশ চীনে করোনাভাইরাস সংক্রমণে আক্রান্তের সংখ্যা কমেছে। গত কয়েকদিন ধরে দেশটিতে নতুন করে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। চীনের মোট আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৪৬, মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের।

অন্যদিকে, আক্রান্তের দিক থেকে ৬ নম্বরে অবস্থান করছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ১৪৬ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৭ হাজার ৭৫০ জনের।

বাংলাদেশে মারা গেছেন ১ হাজার ১২জন। আর আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৮৬৫ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
10111213141516
17181920212223
24252627282930
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ