সিলেট গ্যাস ফিল্ড-এ চাকুরী স্থায়ীকরণের দাবীতে চিকনাগুল বাজারে সভা

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, জুন ৩, ২০২১

সিলেট গ্যাস ফিল্ড-এ চাকুরী স্থায়ীকরণের দাবীতে চিকনাগুল বাজারে সভা

জৈন্তাপুর প্রতিনিধি:: জৈন্তাপুর উপজেলার চিকনাগুল বাজারে সিলেট গ্যাস ফিল্ডস লি:-এ স্থানীয় চিকনাগুল ও ফতেপুর ইউনিয়নের বাসিন্ধা সহ বৃহত্তর জৈন্তিয়ায়ার স্থায়ী নাগরিকদের চাকুরী স্থায়ীকরনের দাবী জানিয়ে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চিকনাগুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুর রশিদ চৌধুরী।

৩ জুন বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ, ফতেপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী রফিক আহমদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মো: আলা উদ্দিন, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ, আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক কামরুজ্জামান চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক জাকারিয়া মাহমুদ, বন ও পরিবেশ সম্পাদক মকবুল আলী মঙ্গল,সদস্য সোহেল রানা, চিকনাগুল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রহমত আলী, প্রবাসী ফখরুল আলম ,জাহঙ্গীর আলম, আওয়ামীলীগ নেতা মতিউর রহমান মতি , ইউপি সদস্য আবুল কাহের , হাফিজ আব্দুল মোছাব্বীর ফরিদ, নজরুল ইসলাম, উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক নাছির উদ্দিন, সমাজসেবী মাওলানা কুতুব উদ্দিন সিকদার ও নুরুল ইসলাম মঞ্জুর । সভা পরিচালনা করেন জাহিদুল ইসলাম ও সুলতান আহমদ।

সভায় বক্তারা বলেন, বিগত বছরে চিকনাগুল ও ফতেপুর ইউনিয়নের ৫২জন কে সিলেট গ্যাস ফিল্ডস কতর্ৃপক্ষ অস্থায়ী ভিত্তিতে নিয়োগ প্রদান করা হয়। স্থানীয় নেতৃবৃন্দ দাবী করেন নিয়োগকৃত সকল নাগরিকদের চাকুরী স্থায়ীকরণ করতে হবে। সম্প্রতি রশিদ ফিল্ডস গ্যাস কার্যালয়ে নতুন করে কয়েকজন লোক -কে নিয়োগ দেয়া হয়েছে। স্থানীয় নেতৃবৃন্দ এই নিয়োগ প্রক্রিয়া বন্ধ করার দাবী জানান। সিলেট গ্যাস ফিল্ডস লি;-এ ৩য় এবং ৪র্থ শ্রেনীর বিভিন্ন পদে স্থানীয় বাসিন্দাদের অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দিতে হবে। অন্যান্য পদে যোগ্যতা ভিত্তিক বৃহত্তর জৈন্তিয়ার লোক নিয়োগের দাবী জানানো হয়।

সভায় বক্তারা আরো বলেন, স্থানীয় দাবী দাওয়া নিশ্চিত না হওয়া পর্যন্ত স্থানীয়দের আন্দোলন অব্যাহত থাকবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
    123
25262728293031
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ