কেন্দ্রীয় আওয়ামী লীগের সদ্য প্রয়াত নেতৃবৃন্দের স্মরণে যুক্তরাজ্য আওয়ামী লীগের স্মরণ সভা

প্রকাশিত: ৭:১৫ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২০

কেন্দ্রীয় আওয়ামী লীগের সদ্য প্রয়াত নেতৃবৃন্দের স্মরণে যুক্তরাজ্য আওয়ামী লীগের স্মরণ সভা
ছাতক(সুনামগঞ্জ)  প্রতিনিধি
বাংলাদেশ আওয়ামী লীগের সদ্য প্রয়াত নেতৃবৃন্দ প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম প্রেসিডিয়াম সদস্য  ও সাবেক মন্ত্রী এডভোকেট সাহারা খাতুন, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, এমপি, মহিলা নেত্রী প্রফেসর এডভোকেট মমতাজ বেগম এবং সিলেটের সাবেক মেয়র আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা বদর উদ্দিন আহমদ কামরানের স্মরণে যুক্তরাজ্য আওয়ামীলীগের উদ্যোগে সোমবার লন্ডনে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক পরিচালনায় এক ভার্চুয়াল সভায় ওবায়দুল কাদের বলেন, দেশবিরোধী ষড়যন্ত্র ও নানা প্রচারণা সত্যেও বাংলাদেশ করোনায় মৃত্যুর হার কম রাখতে সক্ষম হয়েছে। উন্নয়ন কার্যক্রম অব্যাহত রেখেছে, প্রবাসীদের রেমিট্যান্স রেকর্ড সৃষ্টি করেছে । তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও দিকনির্দেশনায় সরকার মহামারী মোকাবেলা, বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছে।
ওবায়দুল কাদের বলেন, প্রবাসী বিএনপির এক নেতার অপপ্রচারের কারণে ইটালি প্রবাসীদের মধ্যে হতাশা ও ক্ষোভ প্রকাশ পেয়েছে। তিনি অপপ্রচারের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকার আহবান জানান।একই সাথে প্রবাসীদের এবং প্রবাসী আওয়ামীলীগের সকল নেতাকর্মীদের উদ্দেশ্য বলেন দেশবিরোধী সকল অপপ্রচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভুমিকার প্রশংসা করে তিনি বলেন, আমাদের পররাষ্ট্রমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী এব্যাপারে খুব ভালো কাজ করছেন।
প্রয়াত আওয়ামীলীগ নেতাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, তাঁরা আওয়ামীলীগের দুর্দিন-সুদিন সহ সবসময় বঙ্গবন্ধুর ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সারাজীবন অবিচল থেকে জনগনের জন্য কাজ করে গেছেন।
ভার্চুয়াল সভায় বক্তারা বলেন, প্রয়াত সকল নেতাই সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শে অবিচল ছিলেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ছিলেন দৃঢ় ও ঐক্যবদ্ধ। আগামীর বাংলাদেশ গড়ায় ছিলেন প্রতিজ্ঞাবদ্ধ। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আধুনিক সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ করি।
শোক সভায় অন্যান্যের মেধ্য বক্তব্য রাখেন শফিকুর রহমান চৌধুরী, জালাল উদ্দীন, প্রফেসর আবুল হাসেম, হরমুজ আলী, এম এ রহীম, নইম উদ্দিন রিয়াজ, মারুফ চৌধুরী, আনোয়ারুজ্জামান চৌধুরী, সাজ্জাদ মিয়া, আবদুল আহাদ চৌধুরী, শাহ শামীম আহমেদ, আনছারুল হক, আবুল কালাম চৌধুরী, খসরুজ্জামান খসরু, এস এম সুজন, সারব আলী, আ স ম মিসবাহ, সৈয়দ ছুরুক মিয়া, লুৎফুর রহমান ছায়েদ, খসরুজ্জামান খসরু প্রমুখ৷ সভার শুরুতে ১৫ই আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম ফজিলাতুন্নেছা মুজিব, শেখ কামাল, শেখ জামাল ও ছোট্ট ছেলে শেখ রাসেলসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। ##

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ