‘কুলাউড়ায় সম্মিলিত প্রচেষ্টায় আইনশৃঙ্খলার অবনতি রোধ করতে হবে’

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২৩

‘কুলাউড়ায় সম্মিলিত প্রচেষ্টায় আইনশৃঙ্খলার অবনতি রোধ করতে হবে’

‘কুলাউড়ায় সম্মিলিত প্রচেষ্টায় আইনশৃঙ্খলার অবনতি রোধ করতে হবে’

স্বপন দেব,নিজস্ব প্রতিবেদক :;

মৌলভীবাজারের কুলাউড়ায় উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ জুলাই) উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় কুলাউড়ায় আসন্ন পবিত্র মহররম অনুষ্ঠান পালন, সাম্প্রতিককালে হত্যা, ব্যবসাপ্রতিষ্ঠানসহ বাসাবাড়িতে চুরি-ছিনতাই বৃদ্ধি, উপজেলা হাসপাতালে চিকিৎসকের শূন্য পদ পূরণ না হওয়া, পৌর শহর ও রবিরবাজারের যানজট, মাদক, পুলিশি টহল জোরদাকরণসহ সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় কুলাউড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আতিকুর রহমান আখই চুরি-ছিনতাই বৃদ্ধিতে থানাপুলিশের ভূমিকার সমালোচনা করে আগামী ১৬ জুলাই শহীদ মিনার প্রাঙ্গণে প্রতীকি অনশনের কর্মসূচি পালন করা হবে বলে জানান।

গত ২ মাস যাবৎ কুলাউড়ায় আইনশৃঙ্খলার অবনতি ঘটেছে জানিয়ে থানার পরিদর্শক (তদন্ত) রতন চন্দ্র দেবনাথ বলেন, পুলিশ আইনশৃঙ্খলার উন্নয়নে কাজ করে যাচ্ছে। পরিস্থিতির উন্নয়নে সম্মিলিত প্রচেষ্টার জন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।

পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেন, মরা গোগালি খাল খনন ও ড্রেন পরিস্কার করায় এবারের বৃষ্টিতে শহরে কোনো জলাবদ্ধতার সৃষ্টি হয়নি। এ ছাড়া কুলাউড়া পৌরসভাকে বিভিন্ন প্রজেক্টে অন্তর্ভুক্ত করা হয়েছে। ফলে আগামীতে অর্থের জন্য পৌরসভার কোনো উন্নয়ন কাজ ব্যাহত হবে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকার বলেন, আসন্ন পবিত্র মহররমে পৃথিমপাশার নবাববাড়ির অনুষ্ঠানে পর্যাপ্ত নিরাপত্তা, ডেঙ্গু রোগ নিয়ে মাইকিং করে জনসচেতনতা সৃষ্টি, হাকালুকি হাওরে কারেন্ট জাল রোধসহ সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় কমিটির সবাইকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার আহবান জানান।

সভায় উপস্থিত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, রেলওয়ে থানার ওসি মো. এরশাদুল হক ভুঁইয়া, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. ময়নুল ইসলাম, কমিটির সদস্য অ্যাডভোকেট এটিএম মান্নান, গিয়াস উদ্দিন আহমদ ও অরবিন্দু ঘোষ বিন্দু, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, কুলাউড়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল হান্নান ও অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য সজল, ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. সোলায়মান আহমদ, পল্লী বিদ্যুতের এজিএম নাজমুল হক তারেক, বনবিভাগের আহমদ আলী, ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক ও খোরশেদ আহমদ খান প্রমুখ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
20212223242526
2728293031  
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ