জাতীয় ওলামা পরিষদের মানববন্ধন ‘চামড়া শিল্প ধ্বংসে দেশের উন্নয়নবিরোধী চক্র কাজ করছে’

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০

জাতীয় ওলামা পরিষদের মানববন্ধন ‘চামড়া শিল্প ধ্বংসে দেশের উন্নয়নবিরোধী চক্র কাজ করছে’

অনলাইন ডেস্ক :;

ব্যবসায়ী সিণ্ডিকেটের কবল থেকে চামড়া শিল্পকে রক্ষায় আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে আসন্ন কোরবানির পশুর চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণে দাবি জানিয়ে মানববন্ধন করেছে জাতীয় ওলামা পরিষদ।

শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রেখেছেন- আল্লামা নূর হোসাইন কাসেমী, আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, আল্লামা আব্দুল হামিদ (পীর সাহেব মধুপুর), মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মুফতি মনির হোসাইন কাসেমী, মুফতি সাইফুল্লাহ, মাওলানা বশির আহমদ, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা নূরুল্লাহ প্রমুখ।

মানববন্ধনে আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, দেশের অতি সম্ভাবনাময়ী চামড়া শিল্প ধ্বংসে যেমন দেশের উন্নয়নবিরোধী একটা চক্র কাজ করে যাচ্ছে, তেমনি এই শিল্পের সঙ্গে জড়িত ব্যবসায়ী সিণ্ডিকেটও কাঁচা চামড়ার মূল্যে ধ্স নামিয়ে এতিম, গরীব ও নিঃস্ব মানুষের অধিকার লুটে নিতে তৎপর।

তিনি বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামাঞ্জস্য রেখে চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণের জন্য আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের দাবি জানাচ্ছি।

দেশের অর্থনীতিকে রক্ষার পাশাপাশি চামড়ার প্রকৃত হকদার এতিম, গরীব ও দুস্থ মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য সিণ্ডিকেট চক্রকে উৎখাত করে চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণ অত্যন্ত জরুরি। অন্যথায় গত বছরের মতো লাখ লাখ চামড়া বিনষ্ট হওয়ার মতো ঝুঁকির আশঙ্কা তৈরি হতে পারে।

বন্যা পরিস্থিতির উল্লেখ করে আল্লামা কাসেমী বলেন, বর্তমানে দেশের বড় একটা অংশ বন্যাকবলিত হওয়ায় গ্রামাঞ্চলের বহু মানুষ পানিবন্দি হয়ে আছে। করোনা পরিস্থির কারণে এমনিতেই তারা বহুমুখী সংকটে ছিল।

বন্যার কারণে উপদ্রুত এলাকার মানুষ মানবেতর পরিস্থিতির মুখে পড়েছে। সরকারের পাশাপাশি দেশের সক্ষম নাগরিকদের প্রতি আহ্বান জানাব, ত্রাণ ও মানবিক সহায়তা সামগ্রী নিয়ে পানিবন্দি অসহায় মানুষের পাশে দাঁড়ান।

মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, এই মানববন্ধন থেকে আমরা সরকারের কাছে চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণের দাবি জানাই। যাতে দেশের লাখ লাখ এতিম, গরীব ও নিঃস্ব মানুষের অধিকার রক্ষা হয় এবং কওমি মাদ্রাসাসমূহের বিপুলসংখ্যক এতিম ও গরীব ছাত্রের ভরণ-পোষণে সহযোগিতা হয়।

মাওলানা আব্দুল হামিদ (পীর সাহেব মধুপুর) বলেন, চামড়া ব্যবসার সঙ্গে জড়িত ব্যব্সায়ীদের সিণ্ডিকেট একজোট হয়ে গরীবদের অধিকার লুটে নিচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আমি উদাত্ত আহ্বান জানাব, আপনি দেশের গরীব-দুখি মানুষকে অনেক দান-সদক্বা ও ত্রাণ সহায়তা দিচ্ছেন। অনুগ্রহ করে কোরবানির চামড়ার ন্যায্য মূল্য নিশ্চিতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করুন।

বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ১ ঘণ্টা স্থায়ী মানববন্ধনে কয়েকশ’ আলেম, মাদ্রাসা ছাত্র ও সাধারণ জনতা অংশগ্রহণ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ