আইইউবিএটির ফল সেমিস্টারের ভর্তি কার্যক্রম শুরু

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

আইইউবিএটির ফল সেমিস্টারের ভর্তি কার্যক্রম শুরু

সিল-নিউজ-বিডি ডেস্ক :: ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) ফল-২০২০ সেমিস্টারের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ‘ফল’ সেমিস্টারে ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা নিজ নিজ ঘরে থেকেই অনলাইনের মাধ্যমে ভর্তি হতে পারবেন। আইইউবিএটির ভর্তির যাবতীয় তথ্য www.iubat.edu/admission ওয়েবসাইট পাওয়া যাবে।

বৃহস্পতিবার আইইউবিএটির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, আইইউবিএটিতে স্নাতক পর্যায়ে বিবিএ, সিভিল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইকোনমিকস, ইংলিশ, এগ্রিকালচার, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এবং মাস্টার পর্যায়ে এমবিএ প্রোগ্রাম চালু আছে।

এসএসসি এবং এইচএসসি বা সমমানের পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে ১০০% পর্যন্ত মেধা বৃত্তি। মেয়েদের উচ্চ শিক্ষায় উৎসাহিত করতে ১৫% স্পেশাল বৃত্তিসহ বিভিন্ন ক্যাটাগরিতে ৬৪টি বৃত্তি দেয়া হয়। ফল ২০২০ সেমিস্টারে শিক্ষার্থীদের টিউশন ফি শতকরা ১৫ ভাগ মওকুফের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়টি। এছাড়াও মেধাবী তবে অসচ্ছলদের জন্য রয়েছে অর্থায়ন। মোট কথা এখানে পড়াশোনা করার জন্য অধিকাংশ শিক্ষার্থীই আর্থিক সহযোগিতা পাচ্ছেন।

বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের জন্য রয়েছে স্বাস্থ্যবিমা। প্রায় শতভাগ পুর্নকালীন শিক্ষক দ্বারা পরিচালিত আইইউবিএটির রয়েছে বিশ্বের ২৯টি দেশের ১০৫টি নামীদামি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমঝোতা চুক্তি। এছাড়াও বিনা খরচে শিক্ষক-শিক্ষার্থীদের আনা নেওয়ার জন্য রয়েছে নিজস্ব বাস সার্ভিস।

আইইউবিএটি ঢাকার মধ্যে একমাত্র গ্রিন ক্যাম্পাস যেটির ইউআই গ্রিন মেট্রিক ওয়ার্ল্ড র‌্যাংকিং-২০১৯ অনুযায়ী বিশ্বের ৮৫টি দেশের ৭৮০টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে অবস্থান ২৪১তম।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
    123
45678910
11121314151617
18192021222324
25262728293031
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ