আফ্রিদিকে ধুয়ে দিলেন আকাশ চোপড়া

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০

আফ্রিদিকে ধুয়ে দিলেন আকাশ চোপড়া

স্পোর্টস ডেস্ক :;

ভারতের বিপক্ষে খেলার অভিজ্ঞতার কথা বলতে গিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি বলেছেন, ভারতকে আমরা এতবার, এতভাবে হারিয়েছি যে, শেষের দিকে ভারতীয় ক্রিকেটাররা আমাদের কাছে এসে মাফ চাইত।

আফ্রিদির এমন বক্তব্য সরাসরি ভারতীয় ক্রিকেট দলের জন্য অপমানজনক বলে মনে করছেন ভারতের সাবেক ব্যাটসম্যান ও জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া।

আফ্রিদি ভুল পরিসংখ্যান দিয়েছেন বলে দাবি করেছেন তিনি।

এর সঙ্গে টিপ্পনি কেটে বলেছেন, ভারত নিয়ে আফ্রিদির এমন ভুল ধারণা সেরে যাওয়ার কোনো চিকিৎসা নেই।

নিজের ইউটিউব চ্যানেলে দেয়া এক ভিডিওবার্তায় আকাশ বলেছেন, ‘একটা সময় পাকিস্তান দল ভালো ছিল। এখনও যে খুব খারাপ এমন নয়। তবে একটা সময় ছিল যখন ভারতীয় দল শারজায় পাকিস্তানের বিপক্ষে খেলত এবং সেসব খেলায় পাকিস্তানই বেশি ভালো করত। কিন্তু সেই ম্যাচগুলোতে আফ্রিদি ছিলেন না। তার সময়ে ভারতের সঙ্গে এত ভালো খেলেনি পাকিস্তান।

আকাশ চোপড়া বলেন, ‘সেই সময় পাকিস্তান দলে ইমরান খান থেকে শুরু করে ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিসরা দুর্দান্ত খেলে নিয়মিতই ভারতকে হারাত। এ কথা স্বীকার করতেই হবে। এরপর আফ্রিদি যখন পাক দলে আসল তখন অনেক তারকাই অবসর নিয়েছেন। সব কিছু অনেক বদলে যায়।’

এসব বলার পর পাক-ভারত দ্বৈরথের পরিসংখ্যান টেনে আনেন আকাশ।

তিনি বলেন, ‘দুই দেশ ১৫টি টেস্ট খেলেছে। এতে দুদলই ৫টি করে সমান জয় পেয়েছে। এবার ওয়ানডের দিকে চোখ বুলালে ভারতের চেয়ে পাকিস্তান দুটি ম্যাচ বেশ জিতেছে। ৮২ ম্যাচে পাক দলের জয় ৪১, ভারতের ৩৯; খুব ভালো। কিন্তু আমার প্রশ্ন হলো– কেউ কি শুধু দুটি ম্যাচ বেশি হারায় মাফ চাইবে?’

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস, স্পোর্টসকিডা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
20212223242526
2728293031  
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ