প্রথমবারের মতো শেখ কামালের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত

প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০

প্রথমবারের মতো শেখ কামালের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক :: সরকারিভাবে প্রথমবারের মতো বঙ্গবন্ধু জাতির জনক শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের জন্মদিন উদযাপন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে প্রথমবারের মতো আগামী ৫ আগস্ট সরকারিভাবে দিবসটি উদযাপন উপলক্ষে এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

উক্ত সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মো: জাহিদ আহসান রাসেল এমপি বলেন, বাংলাদেশের ক্রীড়া জগতের এক উজ্জ্বল নক্ষত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামাল। তিনি শুধু আধুনিক ফুটবলের রূপকারই নন, দেশের সকল খেলাধুলার উন্নয়নে রয়েছে তার অনবদ্য ভূমিকা। আমরা এ বছর প্রথমবারের মতো যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপনের সিদ্ধান্ত নিয়েছি।’

জন্মদিন উপলক্ষ্যে স্বাস্থ্য বিধি মেনে সকল কর্মসূচি পালন করা হবে বলে জানান প্রতিমন্ত্রী, ‘আমরা দিবসটি উদযাপন উপলক্ষে বিস্তৃত কর্মসূচি হাতে নিচ্ছি। তবে করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্য বিধি মেনে সকল কর্মসূচি পালন করা হবে। আমরা তার বর্ণাঢ্য জীবনের একটি পুর্নাঙ্গ ডকুমেন্টারি তৈরি করবো। যেখানে তার রাজনৈতিক, সাংস্কৃতিক ও ক্রীড়াক্ষেত্রে তার অবদান তুলে ধরা হবে। মুক্তিযুদ্ধে তিনি যে বীরত্বপূর্ণ ভূমিকা রেখেছেন সেটিও ফুটিয়ে তোলা হবে।’

এ লক্ষ্যে শিগগিরই সংস্কৃতি, তথ্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে একটি আন্ত:মন্ত্রণালয় সভায় মিলিত হবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

এছাড়াও দিবসটিকে স্মরণীয় করে রাখতে শেখ কামালের নামে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করবো। এছাড়াও শেখ কামালের ঘনিষ্ঠজনদের অংশগ্রহণে আলোচনা সভা আয়োজন করা হবে বলে জানানো হয়েছে।

ভার্চুয়াল সভায় যুব ও ক্রীড়া সচিব মো: আখতার হোসেন, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব মো: সাহেদ রেজা, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি জনাব হারুনুর রশীদ, বিশিষ্ট ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক তানভীর মাজহার তান্না ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সহ-সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু অংশগ্রহণ করেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ