রাগীব-রাবেয়ায় যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালন

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

রাগীব-রাবেয়ায় যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালন

সিল-নিউজ-বিডি ডেস্ক :: জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে হাজার বছরের শেষ্ঠ্র বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। জাতীয় শোক দিবসের কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় ও প্রতিষ্ঠানের পতাকা অর্ধনমিত রাখা, কালো পতাকা উত্তোলণ, কালো ব্যাজ ধারণ, কলেজ ক্যাম্পাসে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, সংক্ষিপ্ত আলোচনা সভা এবং দোয়া মাহফিল।

শনিবার (১৫ আগষ্ট) দিনের শুরুতেই জাতীয় ও কলেজ পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলণ করা হয়। এরপর সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যূরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের ভারপ্রাপÍ অধ্যক্ষ অধ্যাপক এ. কে. এম. দাউদ এবং হাসপাতালের পরিচালক অধ্যাপক মোঃ তারেক আজাদ। এ সময় আরো উপস্থিত ছিলেন জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং বেগম রাবেয়া খাতুন চৌধুরী নার্সিং কলেজের সর্বস্তরের শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

জাতির জনকের ম্যূরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে জাতির জনকের জীবন ও ১৫ই আগষ্ট এর স্মৃতি রোমন্থন করে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এ. কে. এম. দাউদ এবং হাসপাতালের পরিচালক অধ্যাপক মোঃ তারেক আজাদ। বক্তারা- ১৯৭১ এ মুক্তিযুদ্ধে শাহাদাৎ বরণকারী বীর মুক্তিযোদ্ধা এবং ১৯৭৫ এর ১৫ই আগষ্টে শাহাদাৎবরণকারী শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য প্রদান করেন। এছাড়াও বক্তারা কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে যে সকল স্বাস্থ্যকর্মী (চিকিৎসক, নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মী) মৃত্যুবরণ করেছেন তাদের ত্যাগের কথাও স্মরণ করেন। বক্তব্য শেষে জাতির জনকের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের সদস্যদের দীর্ঘায়ু কামনাসহ দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন প্রতিষ্ঠানের মাওলানা এবিএম লুৎফর রহমান। সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আরমান আহমেদ শিপলু।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
1234567
15161718192021
22232425262728
293031    
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ