কুলাউড়ার রনচাপ গ্রামে রাস্তা পাকাকরণ, গাইড ওয়াল নির্মাণ ও দিঘীর ইজারা প্রদান বন্ধের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২০

কুলাউড়ার রনচাপ গ্রামে রাস্তা পাকাকরণ, গাইড ওয়াল নির্মাণ ও দিঘীর ইজারা প্রদান বন্ধের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

মৌলভীবাজার প্রতিনিধি : ধমৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের রনচাপ গ্রামে চলাচলের সড়ক পাকাকরণ, ইলিমউদ্দীন দিঘীর অবৈধ ইজারা প্রদান বন্ধ, দিঘীর পাড়ে গাইড ওয়াল নির্মাণের মাধ্যমে প্রাচীন কবরস্থান, প্রাইমারী স্কুল, মসজিদ, মক্তব রক্ষা করার াবীতে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে এক বিরাট মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রনচাপ জামে মসজি কমিটির মোতাওয়াল্লী এম এ মালেক খাঁন এর সার্বিক ব্যবস্থাপনায় শুক্রবার (১০ জুলাই) বেলা ২টায় রনচাপ জামে মসজিদ সংলগ্ন রাস্তায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
রনচাপ মসজিদ কমিটি, ঈদগাহ কমিটি, কবরস্থান কমিটি, রনচাপ খাদিমুল কোরআন যুব সংঘসহ স্থানীয় এলাকাবাসীর আয়োজনে মো. ছওয়াব আলীর সভাপতিত্বে ও মামুনুর রশীদ এর পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মো. ইলিয়াছ মিয়া, সুলতান উদ্দীন আহমদ, ইসমাইল হোসেন সর্দার, মো. ছমরু মিয়া, জসীম উদ্দীন, ফখর উদ্দীন আহমদ, আরাফ উদ্দীন, সুমন আহমদ, কালাম আহমদ, জিবলু মিয়া, হাফিজ রজব প্রমুখ।

সভায় বক্তারা বলেন, রনচাপ গ্রামে চলাচলের সড়ক দিয়ে কয়েকটি গ্রামের শত শত স্কুল ও কলেজগামী শিক্ষার্থী ছাড়া স্থানীয় এলাকাবাসী ও যানবাহন যাতায়াত করে। জনগুরুত্বপূর্ণ সড়ক পাকাকরণ এলাকার ীর্ঘদিনেরাবি থাকলেও স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান এই রাস্তাটি পাকাকরণের আশ্বাস দিলেও আজোবধি রাস্তাটি পাকাকরণ হচ্ছে না। তারা বলেন, ইলিমউদ্দীন দিঘীর পাড় দিয়ে রাস্তাটি প্রবাহিত হওয়ায় দিঘীরপানির ঢেউয়ে রাস্তা ভেঙ্গে পড়ছে। এছাড়াও দিঘীর পশ্চিম পাড়ে মসজিদ, মক্তব ও কবরস্থান, পূর্ব পাশে ঈদগাহ এবং উত্তর ও ক্ষিণ পাশের ঘিীর পাড়ে শত বছরের পুরনো কবরস্থান পানি ঢেউয়ে বিলীন হয়ে যাচ্ছে।

বক্তারা বলেন, আইনে পাবলিক ইজমেন্ট এর জন্য ব্যবহৃত জলাশয় সমূহ ইজারা বা বন্দোবস্ত প্রদান করা যাবে না। অথচ বিগত সময়ে অবৈধভাবে ইজারা প্রদান করায় রাসায়নিক খাদ্য ও সারসহ যথেচ্ছ ব্যবহারে ওজু-গোসলেরও ব্যাঘাত ঘটেছে। দিঘীর সার্বিক রক্ষণাবেক্ষণ ও সুষ্ট ব্যবহারের জন্য মসজিদ, ঈদগাহ ও কবরস্থান কমিটিকে সার্বিক দায়িত্ব প্রাদানসহ মেয়াদ ভিত্তিক দিঘী ইজারা প্রদান বন্ধ এবং এলাকাবাসীর বৃহত্তর স্বার্থে দ্রুত রনচাপ রাস্তা পাকাকরণেরাবি জানান।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
20212223242526
2728293031  
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ