শ্রমিক নেতা রিপন হত্যাকারীদের ফাঁসির দাবিতে বাবনায় মানববন্ধন

প্রকাশিত: ১:৩৮ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০

শ্রমিক নেতা রিপন হত্যাকারীদের ফাঁসির দাবিতে বাবনায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :: সিলেট জেলা ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সেক্রেটারি ইকবাল হোসেন রিপন হত্যাকারী ও আহত শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা বাবলা আহমদ তালুকদারের উপর হামলাকারীদের গ্রেফতার করে দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

রোববার সকাল ১১টার দিকে সিলেটের দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে মানববন্ধন করেছে সিলেট বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন বিভাগ । সেই সাথে আজ পুরোদেশে ট্যাংকলরী শ্রমিকরা কর্মবিরতি পালন করছেন ।

এসময় বক্তারা বলেন, ইকবাল হোসেন রিপন হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে ফাঁসি কার্যকর করার দাবি জানান । খুনি আকবর হোসেন মজুমদার, সুহিদ, মুস্তফা, মুন্না, রিমি, ইজাজুলসহ সাবাইকে গ্রেফতার করার আহ্বান জানান। হত্যাকারীদের ফাঁসির কার্যকর হলে এই ধরণের ঘটনা আর কেউ করতে সাহস পাবে না । রিপন হত্যার পিছনে থানার সেকেন্ড অফিসার রিপন দাশের অবহেলা করেছেন বলে জানান বক্তারা।

মানববন্ধনে ট্যাংকলরি ইউনিয়নের নেতাকর্মীসহ এলাকার বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য- পূর্ব বিরোধের জের ধরে শুক্রবার (১০ জুলাই) রাত সাড়ে ১০টায় সিলেটের দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে ইকবাল হোসেন রিপনকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে গুরুতর জখম করে দুর্বৃত্তরা। তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনা প্রতিবাদে রাত ১১টা থেকে শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

শনিবার (১১ জুলাই) দুপুর পর্যন্ত সিলেটের সক ক’টি প্রবেশদ্বারে রাস্তার উপর ট্যাংকলরী এলোপাতাড়ি রেখে রাস্তা অবরোধ করে রেখেছেন। শ্রমিকরা জানিয়েছেন, খুনীদর গ্রেফতার করা না হলে সারা দেশে অবরোধের ডাক দেওয়া হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ