কোহলিকে ‘দেখে নেয়ার’ হুমকি জুনায়েদের

প্রকাশিত: ১:২২ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০২০

কোহলিকে ‘দেখে নেয়ার’ হুমকি জুনায়েদের

স্পোর্টস ডেস্ক :

পাকিস্তানের সাবেক তারকা পেসার জুনায়েদ খান, ২০১২ সালে ভারত সফরে গিয়ে টিম ইন্ডিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে দেখে দেয়ার হুমকি দিয়েছিলেন।

সম্প্রতি একটি ইউটিউব শোতে জুনায়েদ খান বলেছেন, তখন আমি পাকিস্তান টেস্ট দলের নিয়মিত সদস্য ছিলাম। ভারত সফরেই ওই সিরিজের মধ্য দিয়ে ওয়ানডে দলে ফিরলাম। এজন্য নিজেকে প্রমাণ করার তাগিদ ছিল আমার। আমি এটাও জানতাম, ভারতের বিপক্ষে ভালো করলে প্রশংসাও পাব। এজন্য ঠিক করেছিলাম, রান যতই দেই না কেন! প্রচুর উইকেট শিকার করতে হবে।

তিনি আরও বলেন, আমার জন্য একটু চাপও ছিল, প্রথমটি ‘নো’ বল করলাম। পরে বিরাট কোহলিকে পরাস্ত করতে পারলাম। তখন মনে হলো, সাধারণ ব্যাটসম্যানই তো সে। আত্মবিশ্বাস পেয়ে গেলাম। সিরিজ শুরুর আগে বিরাট আমাকে মজা করে বলেছিল, ‘আমাদের মাঠে খেলা, সুবিধা করতে পারবে না। এখানে সুইংও হবে না।’ আমিও মজা করেই কোহলিকে বলেছিলাম, ঠিক আছে আমিও দেখে নেব। তবে আমার মধ্যে বিশ্বাসটা ছিল, কারণ আমি তখন বেশ ফর্মে ছিলাম।

পাকিস্তানের হয়ে ২২টি টেস্ট, ৭৬টি ওয়ানডে আর ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৮৯ উইকেট শিকার করা জুনায়েদ খান আরও বলেছেন, ওই সিরিজের আগে ফয়সালাবাদে ঘরোয়া ক্রিকেট খেলছিলাম। প্রতি ম্যাচে ৩৫-৪০ ওভার বোলিং করেছি। এজন্যই খুব ভালো ছন্দে ছিলাম।

৩০ বছর বয়সী বাঁহাতি এই পেসার আরও বলেছেন, কোনো সন্দেহ নেই, তিন সংস্করণে বিরাট কোহলিই বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান। বাবর আজম, জো রুট, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথরা প্রজন্মের সেরা ব্যাটসম্যান। কিন্তু যে কাউকে জিজ্ঞেস করুন, সবাই বলবে সবার ওপরে কোহলি। কারণ তিন সংস্করণেই সে অসাধারণ পারফর্ম করেছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ