সিলেটে ইসকন প্রতিষ্ঠাতা শ্রীল প্রভুপাদের আবির্ভাব মহোৎসব পালিত

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০

সিলেটে ইসকন প্রতিষ্ঠাতা শ্রীল প্রভুপাদের আবির্ভাব মহোৎসব পালিত

অনলাইন ডেস্ক :: ‘যদি প্রভুপাদ হইত তবে কি হইত’ ইসকন প্রতিষ্ঠাতা আচার্য শ্রীল এ সি ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদের ১২২তম শুভ আবির্ভাবতিথি মহোৎসব সিলেটে পালিত হয়েছে।

প্রতিবছর ইসকন সিলেটের আয়োজনে দিনব্যাপী ব্যাসপূজা নানা আয়োজনে পালিত হলেও এ বছর করোনাভাইরাসের কারনে সংক্ষিপ্ত পরিসরে পালিত হলো তিথিটি।

এক কথায় বলা যায়, নিরবে নিভৃতেই কেটে গেল শ্রীল প্রভুপাদের ব্যাসপূজার এ দিনটি।

বৃহস্পতিবার শ্রীল প্রভুপাদের ১২২ তম ব্যাসপূজা। সামাজিক দূরত্ব বজায় রাখা এবং সারাদেশ ব্যাপী কোন প্রকার সভা, সমাবেশ, ধর্মীয় অনুষ্ঠান সরকারিভাবে বন্ধ থাকায় ইসকন সিলেটে ভক্ত-অনুরাগী শূন্য ছিল প্রভুপাদের ব্যাসপুজায়। প্রতি বছর শ্রীল প্রভুপাদের আবির্ভাব তিথিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভক্ত-অনুরাগীদের পদচারনায় মুখরিত হয়ে থাকতো প্রভুপাদ ব্যাসপুজার দিনব্যাপী অনুষ্ঠানমালায়।

এ উপলক্ষে সিলেটে কেক কাটা ছাড়াও সাংস্কৃতিক অনুষ্টানসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হত। তবে এ বছর বিভিন্ন অনুষ্ঠানমালা না থাকলেও ইসকন মন্দিরে সংক্ষিপ্তভাবে শারীরিক দূরত্ব বাজায় রেখে ঘরোয়া পরিবেশে পালিত হলো শ্রীল প্রভুপাদ ১২২ তম আবির্ভাব তিথি মহোৎসব। দুপুর ১২ টা থেকে ঘন্টাব্যাপী এ অনুষ্ঠানে শ্রীল প্রভুপাদের অভিষেক, মহিমা র্কীর্তনসহ অপারিং লেটার পাঠ করা হয়।

এ ব্যাপারে ইসকন সিলেট ইয়ুথ ফোরামের কো-অর্ডিনেটর দেবর্ষি শ্রীবাস দাস ব্রহ্মচারী জানান, করোনার মহামারির কারণে সারা দেশে ইসকনের সকল অনুষ্ঠানাদি সংক্ষিপ্ত পরিসরে করা হচ্ছে। ইতিপূর্বে এত নিভৃতে এই ব্যাসপূজা পালন করতে আমি কখন দেখি নাই। আমাদের মনে চরম কষ্ট অনুভব হচ্ছে। তবে আমরা ঘরোয়াভাবে শ্রীল প্রভুপাদের ব্যাসপূজা পালন করতে পারায় নিজেদের মধ্যে খুব আনন্দবোধ করছি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ