রোনাল্ডোর যে রেকর্ড কখনই ভাঙতে পারবেন না মেসি

প্রকাশিত: ১:৪৫ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

রোনাল্ডোর যে রেকর্ড কখনই ভাঙতে পারবেন না মেসি

স্পোর্টস ডেস্ক :;
ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে যেমন দ্বন্দ্ব ও প্রতিযোগিতা লেগেই থাকে, তেমনই মেসি-রোনাল্ডোকে নিয়েও চলে সমর্থকদের মধ্যে বাকবিতণ্ডা, মানসিক দ্বন্দ্ব।

সময়ের সেরা ফুটবলার কে? মেসি না রোনাল্ডো? এ নিয়ে তর্কযুদ্ধ। শুরু হয় সময়ের এই দুই সেরা ফুটবলারের ব্যক্তিগত অর্জন নিয়ে তুলনামূলক আলোচনা।

গোল সংখ্যা, এসিস্ট সংখ্যা, ব্যালন ডিঅর, বর্ষসেরা খেতাব এসব পরিসংখ্যান উঠে আসে তখন।

এমনই পরিসংখ্যানে দেখা গেল, পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর একটি রেকর্ডকে কোনোভাবেই পেছনে ফেলতে পারবেন না তার চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

সেটি হলো- রোনাল্ডোই ইতিহাসে একমাত্র ফুটবলার যিনি তিন দেশের তিন লিগে ৫০ কিংবা তার বেশি গোল করার রেকর্ড গড়েছেন।

গত সোমবার ল্যাজিওর বিপক্ষে জোড়া গোল করে এই রেকর্ডে নাম লেখান সিআর সেভেন। ওই দুই গোলের সঙ্গে ইতালিয়ান সিরিআতে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েন তিনি।

সিরিআ লিগে এই ৫০ গোলের আগে স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদ এবং ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৫০ কিংবা তারও বেশি গোল করার রেকর্ড গড়েছেন রোনাল্ডো।

পরিসংখ্যান বলছে, ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানইউর হয়ে ১৯৬ ম্যাচ খেলে রোনাল্ডো গোল করেছেন ৮৪টি। রিয়াল মাদ্রিদের হয়ে ৯২ ম্যাচ খেলে করেছেন ৩১১ গোল এবং জুভেন্টাসের জার্সিতে ৬১ ম্যাচ খেলেই করেছেন ৫১ গোল।

আর পুরো ক্লাব ক্যারিয়ারে ৮৪৮ ম্যাচ খেলে রোনালদোর গোল সংখ্যা ৬৩৫টি।

এ পর্যন্ত মোট গোল সংখ্যার কথা বিবেচনা না আনলে রোনাল্ডোর তিন দেশের লিগে খেলে গোলের রেকর্ডটি স্পর্শ করা অসম্ভব বার্সা অধিনায়ক লিওনেল মেসির।

কারণ মেসি সারাজীবন খেলেছেন কেবল বার্সেলোনার হয়ে। এখনও রয়েছেন সেই ক্লাবে। বার্সার হয়ে স্প্যানিশ লা লিগায় মেসি খেলেছেন ৪৮৫ ম্যাচ। গোল করেছেন ৪৪৪টি।

তথ্যসূত্র: গোল ডট কম

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
19202122232425
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ