প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে প্রয়োজন সমন্বিত প্রচেষ্টা: এমপি আবু জাহির

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২০

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে প্রয়োজন সমন্বিত প্রচেষ্টা: এমপি আবু জাহির

হবিগঞ্জ প্রতিনিধি:: সরকার শিক্ষাক্ষেত্রের অগ্রগতিতে নিরলস কাজ করে যাচ্ছে। প্রাথমিক শিক্ষার উন্নয়নে এক সিদ্ধান্তে ২৬ হাজার প্রতিষ্ঠানকে সরকারিকরণ করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুবিধা বাড়িয়ে দিয়েছেন শিক্ষকগণের। একে একে পূরণ করে যাচ্ছেন তাদের সকল দাবি। তবে শুধুমাত্র সরকারের প্রচেষ্টায় শতভাগ সফল হওয়া সম্ভব না। দায়িত্বপ্রাপ্তদের আন্তরিকতা প্রয়োজন। বিশেষ করে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে প্রয়োজন শিক্ষক ও ম্যানেজিং কমিটির সমন্বিত প্রচেষ্টা।

বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ পৌর টাউন হলে সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এবং এসএমসি সভাপতিদের সাথে প্রাথমিক শিক্ষা বিভাগের মতবিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

তিনি আরো বলেন, প্রতিটি এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলোর তদারকিতে রয়েছেন সরকারি কর্মকর্তাবৃন্দ। জনপ্রতিনিধিরাও কাজ করে যাচ্ছেন স্বতস্ফুর্তভাবে। এলাকার গণ্যমান্য ব্যক্তি বর্গ রয়েছেন ম্যানেজিং কমিটিতে। সকলের আন্তরিক প্রচেষ্টা থাকলে অবশ্যই সারাদেশে শিক্ষাক্ষেত্রে উদাহরণ সৃষ্টি করতে পারবে হবিগঞ্জ। এ সময় তিনি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষকবৃন্দকে আরো আন্তরিকতার সাথে পাঠদানের আহবান জানান।

আবু জাহির বলেন, হবিগঞ্জবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে একটি মেডিক্যাল কলেজ নিয়ে এসেছি। শীঘ্রই হতে যাচ্ছে একটি কৃষি বিশ^বিদ্যালয়ও। হবিগঞ্জে শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আনবে এ প্রতিষ্ঠানগুলো। তাই ভালভাবে পাঠদানের পাশাপাশি সকল শ্রেণীপেশার মানুষের সন্তানদেরকে শিক্ষামুখী করার লক্ষ্যে প্রচেষ্টা চালানোর পরামর্শও দিয়েছেন তিনি।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন রুবেলের সভাপতিত্বে ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হকের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মো. ইসমাইল হোসেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুর রহমান আউয়াল, শায়েস্তাগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান গাজিউর রহমান ইমরান, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, শায়েস্তাগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান, শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হোসাইন মোঃ আদিল জজ মিয়া প্রমুখ।

পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এর আগে অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করেন শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। পরে তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ১ লাখ ৪০ হাজার টাকার চেক হস্তান্তর করেন প্রধান অতিথি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
1234567
15161718192021
22232425262728
293031    
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ