মানবতার ফেরিওয়ালাদের চোখে সবাই সামন :জেদান আল মুসা

প্রকাশিত: ১২:১৪ পূর্বাহ্ণ, জুলাই ২২, ২০২০

মানবতার ফেরিওয়ালাদের চোখে সবাই সামন :জেদান আল মুসা

অনলাইন ডেস্ক :;

সিলেট রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার (এসপি) জেদান আল মুসা বলেছেন, আইনের চোখে যেমন সবাই সামন, মানবতার কল্যাণকারীদের চোখেও সবাই সমান। কারণ তাদের চোখে কে ধনী, কে গরীব সেটা বড় নয়। তারা আগে দেখে মানুষ। আর তাই সবার কাছে তাঁরা পরিচিত হয় মানবতার ফেরিওয়ালা হিসেবে । মানব কল্যাণে নিয়োজিত মানুষগুলোর পাশে দাঁড়ানো আমাদের সবার দায়িত্ব।

তিনি আরও বলেন, ভালো কাজগুলো আমার দেখেও দেখিনা । কিন্তু এই কঠিন পরিস্থিতির মধ্যে পড়ে আজ আমরা একে অন্যের পাশে দাঁড়াচ্ছি। যা সত্যি প্রশংসনীয়। স্বেচ্ছাসেবকদের এমন উদারতা দেখে আমি মুগ্ধ। আমি নিজে এই কাজগুলো দেখে সত্যি অবাক হচ্ছি । মানুষের প্রতি মানুষের মায়া মমতা রয়েছে এটাই তার প্রমাণ । মঙ্গলবার সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার স্বেচ্ছাসেবকদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন ।

সুনামগঞ্জ ছাতক উপজেলা নির্বাহী অফিসার মো.গোলাম কবিরের আহবানে সারা দিয়ে জাউয়া বাজার ইউনিয়নের ১৩ জন তরুণ মিলে করোনা মহামারী একটি মানবিক টিম গঠন করে। দেশের এই ক্লান্তিলগ্নে তরুণ এই স্বেচ্ছাসেবকগণ প্রায় তিন মাস ধরে মাঠে কাজ করছেন।

করোনা মহামারীতে দেশের সর্বত্র নানারকমের সংকট উদ্ভূত হয়। প্রথম দিকে,কৃষকের নতুন ধান কাটার মৌসুমে শ্রমিক সংকট দেখা দেয়। তদুপরি ছিল আগাম বন্যার আশঙ্কা। সেজন্য স্বেচ্ছাসেবকরা কৃষকদের ধান কেটে তাদের বাড়ি পৌঁছে দিতে সাহায্য করেন।

এছাড়াও এলাকায় সামাজিক দূরত্ব, হোম কোয়ারেন্টাইন ও লকডাউন নিশ্চিতকল্পে নিরলস কাজ করা সহ করোনা আক্রান্ত রোগীর ঘরে ঔষধ পৌছে দেওয়া, ডাক্তারদের সাহায্যে হাসপাতাল ও বাড়ি বাড়ি গিয়ে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ, রোগীদের হাসপাতালে পাঠানো, করোনায় মৃত ব্যক্তির দাফন কাজে অংশগ্রহণ করেন। তাছাড়া নিয়মিত হাটে-বাজারে ঘুরে জনসচেতনতা সৃষ্টি এবং, বন্যার্তদের মাঝে শুকনো খাবার বিতরণ, সরকারী-বেসরকারী ত্রাণ বিতরণে সহায়তা করেন এ টিমের সদ্যসবৃন্দ।

তাদের এই সকল মানবিক কার্যক্রম দেখে জেদান আল মুসা ছাতক উপজেলার স্বেচ্ছাসেবক টিমকে ৩২টি পিপিই, মাস্ক, সু-কভার, হেড কভার প্রদান করেছেন এবং শীঘ্রই তাদেরকে ১০০ হ্যান্ড স্যানিটাইজার প্রদান করবেন বলে আশস্ত করেছেন।

এসময় স্বেচ্ছাসেবী পরিষদের সদস্য মোস্তাক আহমদ পীর, জহিরুল ইসলাম শাওন, স্বপন দাশ, রিয়াজ আহমেদ, রায়হান আহমেদ এবং খালেদ হোসাইন উপস্থিত ছিলেন।

এর আগে – মানবতার ফেরিওয়ালা পুলিশ সুপার জেদান আল মুসা কুলাউড়া টু সিলেট এর বীর হিরো মানবতার টিমের ভালো কাজের জন্য ৫০ পিস ও করোনায় আক্রান্ত/উপসর্গ নিয়ে মৃত্যুবরণ ব্যক্তিদের দাফন-কাফন স্বেচ্ছাসেবী বিয়ানীবাজরের একটি টিমকে ৩০টি পিপিই তুলে দিয়েছেন।

উল্লেখ্য- জেদান আল মুসা করোনা মহামারীতে ভালো কাজের প্রেরণা জোগানোর লক্ষ্যে তিনি বিভিন্ন মানবিক টিমকে পিপিই, মাস্ক, হ্যান্ড গ্লাভসসহ অসহায় ও দুস্থ মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করে যাচ্ছেন । আবার তিনি আপাদমস্তক নিরহংকারী, পরোপকারী ও মানবিক মানুষ। মহামারীতে ফ্রুন্টলাইনার হিসেবে তিনি নগরবাসীর ভূয়সী প্রশংসা কুড়িয়ে নিয়েছেন। সর্বস্থরের প্রিয় মানুষটি করোনা দুর্যোগে মানুষের পাশে থেকে সাহায্য সহযোগিতা করেছেন এবং তিনি নিজেই সম্মুখ-যোদ্ধা হিসেবে করোনা জয় করেছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
    123
45678910
11121314151617
18192021222324
25262728293031
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ