গোয়াইনঘাটে গ্যাস সিলিন্ডারে আগুন অল্পের জন্য বাঁচলো ৫-টি প্রাণ

প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২০

গোয়াইনঘাটে গ্যাস সিলিন্ডারে আগুন অল্পের জন্য বাঁচলো ৫-টি প্রাণ
সৈয়দ হেলাল আহমদ বাদশা গোয়াইনঘাট:: গোয়াইনঘাট উপজেলার ৭ নং ইউনিয়নের, নওয়াগাঁও গ্রামে ভাড়ায় বসবাস করেন রঞ্জিত ছন্দ।বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য নিজ বাসায় গ্যাস সিলিন্ডার লিক হয়ে বিস্ফোরণের হাত থেকে রক্ষা পেয়েছেন রঞ্জিত ছন্দ। অল্পের জন্য প্রাণে বেঁচে গেলে, ক্ষতির পরিমাণ বেশি না হলেও অনেক। ঘরের মধ্যে থাকা কিছু আসবাবপত্র ও ব্যবহারের কাপড় চোপড় অনেক ক্ষতি হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রঞ্জিত ছন্দের ছেলে অনিক ছন্দ।দুর্ঘটনার কথা জানিয়ে অনিক চন্দ বলেছেন, ‘বড় এক বিপদ থেকে রক্ষা পেয়েছি আমরা।
রঞ্জিত ছন্দের মূল বাড়ি সুনামগঞ্জ জেলায়। বর্তমানে তিনি বসবাস করছেন ৭নং নন্দিরগাঁও ইউনিয়নের নওয়াগাঁও গ্রামে। রান্নার সময় গ্যাস সিলিন্ডারের লাইন লিক হয়ে আগুন ধরে যায়। আগুন ধরলে ঘরে থাকা তারা পাঁচজন প্রথমে ভয় পেয়ে ছড়িয়ে ছিটিয়ে পড়েন। পরক্ষনেই উঠে লেপ তোষক ইত্যাদি দিয়ে চেপে ধরে আগুন নেভাতে সক্ষম হন। আগুনের আঁচ লেগে শরীরের চামড়ায় কিছু ক্ষতিগ্রস্ত হয়েছে, চুলেও লেগেছে।
দুর্ঘটনাটি ঘটে গত ৫-ই আগষ্ট। দু’দিন পর দুর্ঘটনার ভয়াবহতা উল্লেখ করে আরও বলেন, ‘ভাষায় প্রকাশ করতে পারব না। আর এটা আমাদের পক্ষে ভোলাও সম্ভব নয়। কারণ মৃত্যুর অনেক কাছ থেকে ফিরে এসেছি। সামনে হাত দিয়ে ঘুরে না দাঁড়ালে পুরো মুখটাই পুড়ে যেত। এটা খুব কষ্টদায়ক। তবে ঠিক হয়ে যাবে। যদি মুখে আগুন লেগে যেত, কী হতো জানি না। তাই এসব ক্ষেত্রে সবসময় সবাই খুব সাবধান থাকবেন। রঞ্জীত চন্দ বলেন আপনাদের সবার দোয়া প্রার্থী। ’

এ সংক্রান্ত আরও সংবাদ