বঙ্গবন্ধুর সকল সংগ্রামে প্রেরণা যুগিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা : এমপি মানিক

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২০

বঙ্গবন্ধুর সকল সংগ্রামে প্রেরণা যুগিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা : এমপি মানিক

সেলিম মাহবুব,ছাতক: সুনামগঞ্জ-৫ ছাতক-দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, বাংলাদেশ নামে একটি দেশ প্রতিষ্ঠা ও একটি জাতি গঠনের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে আন্দোলন-সংগ্রাম ছিলো তাতে প্রেরণা যুগিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা।

তিনি বলেন, বঙ্গবন্ধু’র শক্তি আর প্রেরণার উৎস ছিলেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা। একদিকে যেমন জাতির জনকের সহধর্মিণী হয়ে তাকে সাহস যুগিয়েছেন, তেমনি বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে পরিবারের দায়িত্বভারও পালন করেছেন পরম মমতায়। তিনি মাতৃস্নেহে আওয়ামী লীগের নেতাকর্মী ও দেশের মানুষের পাশেও ছিলেন।

শনিবার সকালে ছাতক উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফজলুর রহমান, ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তফা কামাল, ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাজিব চক্রবর্তী, কৃষি কর্মকর্তা তৌফিক হোসেন খান, উপজেলা মৎস্য কর্মকর্তা প্রশান্ত কুমার দে, উপজেলা প্রকৌশলী আবুল মনসুর মিয়া, সাব রেজিস্ট্রার আব্দুল করিম ধলা মিয়া, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কেএম মাহবুব রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা গোপাল চন্দ্র দে, পরিসংখ্যান কর্মকর্তা মাসুদ সরকার, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ছাতক আঞ্চলিক শাখার কো-অর্ডিনেটর সিদ্দিকুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশলী মিজানুর রহমান, খাদ্য নিয়ন্ত্রক সাহাব উদ্দিন, আনসার ও ভিডিপি কর্মকর্তা শফিকুর রহমান, ইউআরসি ইন্সট্রাক্টর মোস্তফা আহসান হাবিব, ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ, আব্দুল মছব্বির, আওলাদ হোসেন, আখলাকুর রহমান, বিল্লাল আহমদ, সাইফুল ইসলাম, আবুল হাসনাত, মুজাহিদ আলী, ছাতক প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল আলীম, আইসিটি অ্যাম্বাসেডর মাষ্টার কবিরুল ইসলাম, ছাতক উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মাহবুব আলম সহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ১৯৩০ সালের এ দিনে জন্মগ্রহণ করেছিলেন এবং ১৯৭৫ সালের ১৫ ই আগষ্ট কালোরাতে স্বপরিবারে শহিদ হন। আলোচনা সভা শেষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে প্রশিক্ষিত ৬ জন মহিলাদের মধ্যে মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ করা হয়। আলোচনা সভার আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকীর জাতীয় অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়েছে।

বাদ যোহর উপজেলা পরিষদ জামে মসজিদে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। পরে উপজেলা কনফারেন্স হলে ছাতক উপজেলা অনলাইন স্কুলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম কবিরের উদ্যোগে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায় ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাসের তত্ত্বাবধানে অনলাইন স্কুল পরিচালিত হবে। এখানে ৬ টি ক্যাবল অপারেটরের মাধ্যমে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের কার্যক্রম পরিচালিত হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ