করোনা মোকাবেলায় জাতীয় ঐক্য জরুরি: বরকতউল্লাহ বুলু

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০

করোনা মোকাবেলায় জাতীয় ঐক্য জরুরি: বরকতউল্লাহ বুলু

অনলাইন ডেস্ক:;

করোনা মোকাবেলায় দল মত নির্বিশেষে সবাইকে নিয়ে জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু।

তিনি বলেন, করোনা নিয়ে সরকার শুরু থেকেই কোনো গুরুত্ব দেয়নি। সরকার যদি গুরুত্ব দিত তাহলে আজকের এই পরিস্থিতি হতো না। করোনাকালীন সময়ে সম্মুখ যোদ্ধা বিশেষ করে চিকিৎসক, নার্স, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাংবাদিকসহ সংশ্লিষ্ট সবাইকে প্রণোদনার আওতায় নিয়ে আসা জরুরি। কিন্তু সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতর এখন রিজেন্ট হাসপাতালের করোনা টেস্টের অনুমতি নিয়ে নিজেদের মধ্যে দোষারুপে ব্যস্ত। এতে করোনা চিকিৎসায় নেতিবাচক প্রভাব পড়ছে।

বুলু বলেন- এখন ঝগড়া নয়, জাতির এই ক্লান্তিলগ্নে সরকারের উচিত, দল মত নির্বিশেষে সবাইকে নিয়ে জাতীয় ঐক্য গড়ে তোলা। সবাই মিলেই এই করোনা পরিস্থিতি মোকাবেলা করতে হবে।

শনিবার নোয়াখালীর বেগমগঞ্জে জেনুইন কমিউনিটি সেন্টারে ‘করোনা মহামারী প্রতিরোধে সচেতনতা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বেগমগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক কামাক্ষা চন্দ্র দাসের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, নোয়াখালী জেলা বিএনপির সদস্য শামীমা বরকত লাকী, যুবদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আজিম সুমন, স্থানীয় বিএনপি নেতা মফিজুর রহমান দিপু, মীর জুমলা মিঠু, মাহফুজুল হক আবেদ প্রমুখ।

সাবেক মন্ত্রী বরকতউল্লাহ বুলু বলেন, বিশ্বব্যাপী আমরা আজ এক অদৃশ্য শক্তির বিরুদ্ধে লড়ছি। বাংলাদেশে কোটি কোটি মানুষ আজ বেকার। সবাই এখন দরিদ্র শ্রেণিতে পরিণত হয়েছে। মানুষের এখন মৌলিক চাহিদা পূরণই দায়। কিন্তু সরকারের সেদিকে কোনো নজর নেই। করোনাকালীন এই সময়েও তারা মেগা প্রজেক্টগুলো বাস্তবায়নে ব্যস্ত হয়ে পড়েছে। মানুষ যেখানে প্রতিনিয়ত বেকার হচ্ছে, ক্ষুদ্র ও মাঝারি শিল্প বন্ধের উপক্রম সেদিকে সরকারের কোনো নজর নেই। সরকারের উচিত, জরুরিভিত্তিতে ক্ষুদ্র ও মাঝারি শিল্পে বিনিয়োগ করা। প্রয়োজনে সাময়িকভাবে মেগা প্রজেক্টগুলো বন্ধ রাখা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
19202122232425
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ